লার্নটাইমের উদ্দেশ্য ও কার্যক্রম  

learntime

আমরা বিজ্ঞাপনের চেয়ে কাজে বিশ্বাসী। আমরা আমাদের গুণগতমান নিশ্চিত করণে বেশি ফোকাস করে থাকি । আমরা মনে করি আমাদের পণ্য এবং সার্ভিসেই আমাদের বিজ্ঞাপন । একটি প্রতিষ্ঠানের বা কোম্পানির প্রচার এবং প্রসারের জন্য গুণগতমানের পণ্য এবং চাহিদা অনুসারে সার্ভিস প্রদান করাটাই যথেষ্ট এর জন্য আলাদা করে বিজ্ঞাপন দেওয়ার প্রয়োজন নেই ।

একটি স্টার্টআপ দাঁড় করাতে হলে গুণগতমানের প্রোডাক্ট উৎপন্ন করতে হবে এবং সন্তোষজনক সার্ভিস প্রদান করতে হবে । এই কার্যক্রম নিশ্চিত করতে পারলে তা একদিন ব্র্যান্ডে পরিণত হবে । কাজেই ব্র্যান্ড ভেল্যু তৈরি করার জন্য বিজ্ঞাপনে নয় বরং গুণগতমানের পণ্য উৎপাদন  এবং চাহিদা অনুসারে সার্ভিস প্রদানের দিকে নজর দিতে হবে । লার্নটাইম ঠিক এই কাজেই বিশ্বাসী এবং তাই করে যাচ্ছে । 

লার্নটাইম এই শিক্ষাটি নিয়েছে জাপানের টয়োটা কোম্পানি থেকে । টয়োটা এমনভাবে পণ্য উৎপাদনে বিশ্বাসী যে পণ্য বছরের পর বছর চলবে কোন সার্ভিসিং ছাড়ায় । অর্থাৎ তারা গুণগতমান সম্পন্ন পণ্য উৎপাদন করে থাকেন এবং এ জন্যই বিজ্ঞাপন ছাড়ায় তাদের পণ্যের চাহিদা প্রচুর । বর্তমান বিশ্বে গাড়ির জন্য টয়োটা একটি জনপ্রিয় ব্র্যান্ড । 

লার্নটাইম এমন একটি ইকুসিস্টেম দাঁড় করাতে চায় যা যুগ যুগ ধরে গুণগতমান সম্পন্ন শিক্ষা প্রদান করে যাবে এবং আগামী বিশ্বে গুণগতমান সম্পন্ন শিক্ষা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে অন্যতম ব্র্যান্ডের নাম হবে লার্নটাইম । 

বর্তমানে লার্নটাইম যেভাবে কাজ করছে তাহল প্রত্যেক শিক্ষার্থীর জন্য একজন করে টিউটর নিয়োগ দিয়ে গুণগত মানসম্পন্ন শিক্ষাদান কার্যক্রম নিশ্চিত করণে সামগ্রীক কার্যক্রম একটি প্রতিষ্ঠিত টিম দ্বারা পরিচালনা করা। এর আওতায় যত শিক্ষার্থী আছে তাদের শিক্ষাদান কার্যক্রমে কোন ত্রুটি পরিলক্ষিত হলে এর দায়বার প্রতিষ্ঠানের টিম গ্রহণ করে এবং সাথে সাথে তা সমাধানে সদা তৎপর থাকে।লার্নটাইম টিউটরের কোন দুর্বলতা বা অক্ষমতা থাকলে তাকে লার্নটাইমের স্পেশাল ট্রেনিং এর আওতায় এনে দক্ষ করে গড়ে তুলা হয়। তবে লার্নটাইমের প্রত্যেক টিউটর শিক্ষার্থী বুঝার সক্ষমতা এবং ধারণ ক্ষমতা সহজে বুঝতে পারে এবং সে অনুযায়ী প্রত্যেক শিক্ষার্থীর জন্য আলাদা আলাদা শিক্ষাদান পদ্ধতি প্রয়োগ করে থাকে যার ফলে সকল শিক্ষার্থী সমান পারদর্শী হয়ে উঠে।

লার্নটাইম বিশ্বাস করে সবার শেখার এবং বুঝার ধরণ এক নয়। একই পদ্ধতিতে সবাই বুঝবেনা। তাই প্রত্যেক শিক্ষার্থীর জন্য আলাদা আলাদা কৌশল অনুসরণ করতে হবে। যে শিক্ষার্থী যে কৌশলে ভালো বুঝবে সেই শিক্ষার্থীর জন্য সেই কৌশল প্রয়োগ করতে হবে। তাই লার্নটাইম তার টিউটর বা শিক্ষকদেরকে স্পেশাল ট্রেনিং প্রদানের মাধ্যমে শিক্ষার্থীর জন্য উপযোগী করে গড়ে তুলে।  

0 Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You May Also Like
Read More

অল্প সময়ের মধ্যে লার্নটাইমের সাফল্য অর্জনের কারণ

লার্নটাইম ২০১৯ সালে প্রতিষ্ঠার পর থেকে মাত্র দুই বছরের ব্যবধানে বিশ্বের ১৫ টি দেশে তাদের কার্যক্রম পৌঁছে দিয়েছে।…
Read More

বাংলা ভাষা শেখার গুরুত্ব এবং লার্নটাইমের ভাষা শিক্ষা কার্যক্রম 

মাতৃভাষার প্রতি মানুষের ভালোবাসা চিরন্তন। দূর বিদেশে অনেকে স্থায়ীভাবে বসবাস শুরু করেছেন যাদের মাতৃভাষা বাংলা । বাংলাভাষী মানুষ…