অল্প সময়ের মধ্যে লার্নটাইমের সাফল্য অর্জনের কারণ

লার্নটাইম ২০১৯ সালে প্রতিষ্ঠার পর থেকে মাত্র দুই বছরের ব্যবধানে বিশ্বের ১৫ টি দেশে তাদের কার্যক্রম পৌঁছে দিয়েছে। আমেরিকা,সিঙ্গাপুর, জাপান সহ বিশ্বের ১৫ টি দেশের শিক্ষার্থীরা লার্নটাইম থেকে বিভিন্ন বিষয়ে ওয়ান টু ওয়ান পদ্ধতিতে শিক্ষা গ্রহণ করছে। এই প্রবন্ধে আমরা জানব লার্নটাইমের সাফল্য অর্জনের কারণ সম্পর্কে।  

লার্নটাইমে একজন শিক্ষার্থীর জন্য তিনটি টিম কাজ করে এক সাথে। টিম তিনটি হল :

১। দেশ সেরা মেধাবী শিক্ষকদের নিয়ে গঠিত শক্তিশালী শিক্ষক প্যানেল

২। তোখড় শিক্ষক নিয়ে গঠিত মেন্টর গ্রুপ

৩। অপারেশন টিম

শিক্ষক প্যানেল

এই টিম প্রত্যেক শিক্ষার্থীকে ওয়ান টু ওয়ান পদ্ধতিতে পাঠদান করে থাকে। প্রত্যেক কোর্সের মূল পাঠ তারাই দিয়ে থাকেন। শিক্ষকগণ প্রত্যেক শিক্ষার্থীর বুঝার এবং ধারণ ক্ষমতার উপর এনালাইসিস করে সে অনুযায়ী পাঠদান কৌশল প্রয়োগ করে থাকেন। এর ফলে সকল শিক্ষার্থী সমমানের শিক্ষা অর্জন করতে সক্ষম হয়।

মেন্টর গ্রুপ 

এই টিম প্রত্যেক শিক্ষার্থীকে প্রতিটি ক্লাসের পাঠ অনুশীলনে সহায়তা করে থাকে। বাড়ির কাজগুলো সম্পন্ন করতে এবং চর্চা করার মাধ্যমে সকল পাঠ আয়ত্তে আনতে মেন্টর গ্রুপ কাজ করে থাকে। এর ফলে আমাদের প্রতিটা শিক্ষার্থী সমদক্ষতার অধিকারী হয়ে গড়ে উঠে। 

অপারেশন টিম 

এই টিম প্রত্যেকটি কোর্সের যাবতীয় ইলেমন্ট সর্বরাহ করে থাকে এবং প্রত্যেকটি ক্লাসের ভিডিও রেকর্ড অবজারভেশন করে পাঠদানের গুণগত মান নিশ্চিত করণে পরামর্শ প্রদান করে। তাছাড়া প্রত্যেক শিক্ষক,শিক্ষার্থী এবং অভিভাবকদের মধ্যে সমন্বয় সাধন করে থাকে। 

এই তিন টিমের সমন্বিত কার্যক্রমে লার্নটাইম এগিয়ে যাচ্ছে দুর্বার গতিতে। আমরা গুণগত মানের শিক্ষা দান কার্যক্রম নিশ্চিত করণে প্রতিজ্ঞাবদ্ধ। 

0 Shares:
Leave a Reply

Your email address will not be published.

You May Also Like
Read More

টিউটর সার্ভিসে এজেন্সি মডেলের চেয়ে লার্নটাইম মডেল অধিক কার্যকর 

আসুন জেনে নেওয়া যাক এজেন্সি মডেল আসলে কী?   এজেন্সি মডেল মূলত কাজ করে নতুন টিউটর এবং নতুন স্টুডেন্টদের…
Read More

বাংলা ভাষা শেখার গুরুত্ব এবং লার্নটাইমের ভাষা শিক্ষা কার্যক্রম 

মাতৃভাষার প্রতি মানুষের ভালোবাসা চিরন্তন। দূর বিদেশে অনেকে স্থায়ীভাবে বসবাস শুরু করেছেন যাদের মাতৃভাষা বাংলা । বাংলাভাষী মানুষ…